বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

রাজশাহীতে বিশৃঙ্খলা-গোলযোগের আশঙ্কা নেই: পুলিশ কমিশনার

প্রতিনিধির / ২৩৪ বার
আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩
রাজশাহীতে বিশৃঙ্খলা-গোলযোগের আশঙ্কা নেই: পুলিশ কমিশনার
রাজশাহীতে বিশৃঙ্খলা-গোলযোগের আশঙ্কা নেই: পুলিশ কমিশনার

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে কোনো বিশৃঙ্খলা বা গোলযোগের কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছেন মহানগর পুলিশ কমিশনার আনিসুর রহমান।বুধবার সকালে তিনি রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্র পরিদর্শনে এসে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

আনিসুর রহমান বলেন, রাজশাহীতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে এবং সারাদিন চলবে। এখানে বিশৃঙ্খলা বা গোলযোগ হওয়ার কোনো আশঙ্কা নেই।তিনি বলেন, সিটি নির্বাচন উপলক্ষে আমাদের পর্যাপ্ত ফোর্স মোতায়েন রয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।পুলিশ কমিশনার আরও বলেন, নির্বাচনের দিন কোনো বিশৃঙ্খলা হবে না। নির্বাচন পরবর্তীতেও যেন কোনো বিশৃঙ্খলা না ঘটতে পারে সেজন্য পুলিশের স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।

এ সময় রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় বসাক ও শামসুন নাহার উপস্থিত ছিলেন।এর আগে সকাল ৮টায় রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ১৫৫টি কেন্দ্রের সবগুলোতে কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। এসব কেন্দ্রে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে।

রাজশাহী সিটি নির্বাচনে এবার মেয়র পদে মোট প্রার্থী চারজন। তাঁরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল), ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) ও জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার (গোলাপ ফুল)। তবে বরিশাল সিটি নির্বাচনের পর ইসলামী আন্দোলন প্রার্থী নির্বাচন বয়কট করেছেন।

এদিকে ৩০ ওয়ার্ডের ২৯টিতে কাউন্সিলর প্রার্থী মোট ১১১ জন। একটি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এ ছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে লড়াই করছেন ৪৬ জন প্রার্থী।রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী ভোটার এক লাখ ৮০ হাজার ৮০৯ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৬ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ