সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

রোমাঞ্চকর লড়াইয়ের মধ্যে দিয়ে শেষ হলো অ্যাশেজের প্রথম টেস্ট

প্রতিনিধির / ১৯০ বার
আপডেট : বুধবার, ২১ জুন, ২০২৩
রোমাঞ্চকর লড়াইয়ের মধ্যে দিয়ে শেষ হলো অ্যাশেজের প্রথম টেস্ট
রোমাঞ্চকর লড়াইয়ের মধ্যে দিয়ে শেষ হলো অ্যাশেজের প্রথম টেস্ট

রোমাঞ্চকর লড়াইয়ের মধ্যে দিয়েই শেষ হলো অ্যাশেজের প্রথম টেস্ট। তাতে শেষ হাসি অস্ট্রেলিয়ার। প্যাট কামিন্সের ব্যাটিং বীরত্বে ইংল্যান্ডকে ২ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। তিনি নবম উইকেটে নাথান লায়নের সঙ্গে দুর্দান্ত এক জুটি গড়ে অস্ট্রেলিয়াকে জিতিয়ে মাঠ ছাড়েন।

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে ইংলিশদের ২ উইকেটে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ৩৯৩ রান করে প্রথম ইনিংস ঘোষণা করার পর ৩৮৬ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ২৭৩ রান যোগ করে ২৮১ রানের লক্ষ্য দাঁড় করায় বেন স্টোকসের দল। জবাব দিতে নেমে শেষ দিনের ৫.৩ ওভার বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে অজিরা।শেষ দিনে ৩ উইকেট হারিয়ে ১০৭ রানে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ১৩ রানে দিন শুরু করা স্কট বোল্যান্ড অবশ্য ২০ রান করেই হারান উইকেট। ট্রাভিস হেড নেমে হতে পারেননি সফল। তিনি বিদায় নেন ১৬ রান করে।

এরপর ক্যামেরুন গ্রিন এসে জুটি গড়ার চেষ্টা করেন। ৩৪ রানে দিন শুরু করা উসমান ১৪৩ বলে পান ফিফটির দেখা। এরপর গ্রিন ২৮ রান যোগ করে বিদায় নেন।লড়তে থাকা উসমান ৬৫ রানে বিদায় নিলে সব আশা যেন মাটিতে মিশে যায় অস্ট্রেলিয়ার। ১৯৭ বলে ৭ চারে তার এই ইনিংসই ছিল অজিদের হয়ে সর্বোচ্চ।

এরপর অ্যালেক্স কেয়ারি এসে ২০ রান যোগ করে শিকার হন জো রুটের। বাকি সময়টা নিজেদের করে নেন কামিন্স ও লায়ন। ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা।৭৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক কামিন্স। লায়ন খেলেন ২৮ বলে অপরাজিত ১৬ রানের ইনিংস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ