বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ০৩:৫২ পূর্বাহ্ন

ভারত-মার্কিন যৌথ বিবৃতি নিয়ে ক্ষুব্ধ পাকিস্তান

প্রতিনিধির / ৬৬ বার
আপডেট : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
ভারত-মার্কিন যৌথ বিবৃতি নিয়ে ক্ষুব্ধ পাকিস্তান
ভারত-মার্কিন যৌথ বিবৃতি নিয়ে ক্ষুব্ধ পাকিস্তান

ভারত-মার্কিন যৌথ বিবৃতি নিয়ে ক্ষুব্ধ পাকিস্তান। আমেরিকার সহকারী রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ পাকিস্তানের। সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমেরিকা সফরের সময় দুই দেশের তরফে যৌথ বিবৃতি প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, পাকিস্তানে যে সব জঙ্গি আছে, তাদের বিরুদ্ধে যেন ইসলামাবাদ ব্যবস্থা নেয়। বিবৃতিতে বলা হয়েছে, দুই দেশই সীমান্তপারের সন্ত্রাসের নিন্দা করছে। দুই দেশই চায়, পাকিস্তানের দখলে থাকা কোনো অংশ থেকে জঙ্গিরা যেন আক্রমণ না চালাতে পারে।পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এরপর মার্কিন ডেপুটি চিফ অফ মিশনকে ডেকে এই বিবৃতির তীব্র নিন্দা করেছে। বলা হয়েছে, এই বিবৃতি অপ্রয়োজনীয়, একতরফা ও বিভ্রান্তিকর।

পাকিস্তান বলেছে, আমেরিকা যেন এমন কিছু না করে, যার ফলে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক প্রচার গুরুত্ব পায়।পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, আমেরিকার সঙ্গে তাদের সন্ত্রাসবিরোধী অপারেশন ভালোভাবে চলছে। পাক-মার্কিন সম্পর্কও আস্থা ও সহযোগিতার ভিত্তিতে দাঁড়িয়ে আছে।

পাকিস্তানের দাবি, যৌথ বিবৃতিতে পাকিস্তানের প্রসঙ্গ থাকাটা কূটনৈতিক রীতিবিরোধী এবং তাতে রাজনৈতিক উদ্দেশ্য স্পষ্ট।পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি এবং প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফও যৌথ বিবৃতিতে পাকিস্তানের প্রসঙ্গ থাকার নিন্দা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ