শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

সুযোগ পেলে বেয়ারস্টোর সেই বিতর্কিত আউট আরও করতে চান ক্যারি

প্রতিনিধির / ৫৪৯ বার
আপডেট : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
সুযোগ পেলে বেয়ারস্টোর সেই বিতর্কিত আউট আরও করতে চান ক্যারি
সুযোগ পেলে বেয়ারস্টোর সেই বিতর্কিত আউট আরও করতে চান ক্যারি

অ্যাশেজের তিন টেস্ট শেষ হয়ে যাওয়ার পরও আলোচনায় লর্ডস টেস্ট। এর কারণ জনি বেয়ারস্টোর আউট। যা ক্রিকেটের আইনসিদ্ধ হলেও অনেকেই এটাকে ‘ক্রিকেটীয় চেতনার বিরোধী’ হিসেবে মত দিচ্ছেন। ম্যাচটি ৪৩ রানে হারে ইংল্যান্ড।

সম্প্রতি এক সাক্ষাৎকার সেদিনের ‘ভিলেন’ অস্ট্রেলিয়ান কিপার অ্যালেক্স ক্যারি বলেছেন, ভবিষ্যতে সুযোগ পেলে তিনি এই ধরনের আউট আরও করবেন!লর্ডস টেস্টের পঞ্চম দিনে রান তাড়ায় ক্যামেরন গ্রিনের একটা দুর্দান্ত শর্ট বল থেকে বাঁচতে বেয়ারস্টো বসে পড়েছিলেন। বল চলে যায় কিপারের গ্লাভসে। ঠিক তখনই আনমনে ক্রিজ ছেড়ে বেরিয়ে আসেন বেয়ারস্টো। এমন সুযোগ অ্যলেক্স ক্যারি নষ্ট করেন কিভাবে? তিনি সাথে সাথে স্টাম্প ভেঙে দেন এবং বেয়ারস্টো বুঝতে পারেন নিজের বোকামি।

টিভি রিপ্লেতে দেখা যায়, বল ডেড হওয়ার আগেই বেয়ারস্টো ক্রিজ ছেড়ে বেরিয়ে পড়েন। এই ঘটনার পর শুরু হয় তুলকালাম। অনেকেই এটাকে সঠিক বলে মনে করছেন না।তবে ক্যারি এত আলোচনার কোনো কারণই দেখছেন না, ‘একটা স্টাম্পিং হয়েছে, যেটাকে ফিল্ড আম্পায়ার আউট দিয়েছেন।

সেই ঘটনা এখন বড় আলোচনায় পরিণত হয়েছে। প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে, আমি সেটাকে শ্রদ্ধা করি। প্রত্যেকেরই ক্রিকেটের চেতনা নিয়েও মতামত দেওয়ার অধিকার আছে। শুধু আমি নই, পুরো দলই এই বিষয়ে কথা বলেছে। আমরা সবাই একসঙ্গে আছি, লং রুম থেকেও সবাই একসঙ্গে হেঁটে গেছি।

সেদিন আম্পায়ার আউট দেওয়ার পর স্টুয়ার্ট ব্রড এগিয়ে এসে ক্যারিকে বলেছিলেন, ‘এই ঘটনার জন্যই শুধু তোমাকে মনে করা হবে।’ এসব কথা গায়ে না মেখে ভবিষ্যতেও এমন আউট করার ঘোষণা দিলেন ক্যারি, ‘পরিকল্পনা ছিল বাউন্সার করা হবে। যখন বেয়ারস্টো ডাক করেছে, প্রথম মুভমেন্টেই সে ক্রিজের অনেক বাইরে গিয়েছিল, আমি সহজাতভাবেই বল ধরার পর স্টাম্পে ছুড়ে মারি, আর বাকিটা তো ইতিহাস। যদি এমন স্টাম্পিংয়ের সুযোগ আবার আসে, আমি অবশ্যই করব।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ