সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:১৭ অপরাহ্ন

অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

প্রতিনিধির / ৩১ বার
আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২
অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা
অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

বিদ্যালয় সংস্কারের অর্থ আত্মসাতের অভিযোগে রংপুরে এক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতির সই জাল করে ব্যাংক থেকে টাকা তুলেছেন। কিন্তু সেই টাকা তিনি বিদ্যালয় সংস্কারের কাজে ব্যয় করেননি

অভিযুক্ত শিক্ষক রংপুরের বদরগঞ্জের দলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০২০ সালে বিদ্যালয় সংস্কারের জন্য ৮০ হাজার টাকা বরাদ্দ দেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। গভর্নিং বডির তৎকালীন সভাপতি আনোয়ার হোসেনের স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে বরাদ্দের টাকা তুলে নেন সিরাজুল ইসলাম। সেই টাকা বিদ্যালয় সংস্কারের কাজে ব্যয় না করে পুরো অর্থই লোপাট করেন তিনি। এ ঘটনার পর আনোয়ার হোসেন সংশ্লিষ্ট দফতরে লিখিত অভিযোগ করলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস তদন্ত কমিটি গঠন করে । সিরাজুল ইসলামের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ পাওয়ায় তার নামে বিভাগীয় মামলা করা হয়।

বদরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শায়লা জেসমিন সাঈদ জানান, সিরাজুল ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়া গেছে। সেই পরিপ্রেক্ষিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। এ ঘটনায় সিরাজুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। মামলার তদন্ত করছেন পীরগাছা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান।

গভর্নিং বডির সাবেক সভাপতি আনোয়ার হোসেন বলেন, সিরাজুল ইসলাম অধিকাংশ সময়ই দুপুরের দিকে এসে হাজিরা খাতায় সই করেই চলে যান। এটা তার নিত্যনৈমিত্তিক ঘটনা। শুধু তাই নয়, সিরাজুল ইসলামের বিরুদ্ধে শিক্ষার্থীদের নামে বরাদ্দ বিস্কুট কেলেঙ্কারির অভিযোগও রয়েছে।

তবে এসব অভিযোগের বিষয়ে গণমাধ্যমে কথা বলতে চান না অভিযুক্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ