শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

ট্রেনের টিকিট কালোবাজারি সাবেক প্রকৌশলীসহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রতিনিধির / ১৮৬ বার
আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
ট্রেনের টিকিট কালোবাজারি সাবেক প্রকৌশলীসহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ট্রেনের টিকিট কালোবাজারি সাবেক প্রকৌশলীসহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট

ট্রেনের টিকিট কালোবাজারির ঘটনায় করা মামলায় সহজ ডটকমের সাবেক প্রকৌশলীসহ দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। ঢাকা রেলওয়ের থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহজাহান গত ২৫ অক্টোবর ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে চার্জশিট দাখিল করেন। বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ এর ধারা ২৫(ঘ) (ব্ল্যাক মার্কেটিং) এর অধীনে চার্জশিট জমা দেওয়া হয়।

ওই দুই জন হলেন- সহজ ডটকমের সাবেক সিস্টেম ইঞ্জিনিয়ার রেজাউল করিম রেজা ও তার সহযোগী এমরানুল হক সম্রাট। আজ সোমবার ঢাকার রেলওয়ে থানার আদালতের সাধারণ নিবন্ধন (জি আর) শাখা থেকে এ তথ্য জানা যায়।অভিযোগপত্রে বলা হয়, ওই ২ আসামির বিরুদ্ধে কালোবাজারে টিকিট বিক্রির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে এবং এ ধরনের অপরাধে তাদের বিচারের আওতায় আনা উচিত বলে উল্লেখ করা হয়।

অভিযোগপত্রে আরও বলা হয়, রেজাউল করিম তার ঘনিষ্ঠজনদের সমন্বয়ে একটি সিন্ডিকেটের মাধ্যমে প্রতি টিকিটের জন্য অতিরিক্ত ৫০০ টাকা করে নিয়ে অবৈধভাবে টিকিট বিক্রি করতেন। একইসঙ্গে কিছু ক্ষেত্রে তিনি প্রতিটি টিকিটের জন্য অতিরিক্ত ১ হাজার থেকে দেড় হাজার টাকা পর্যন্ত চার্জ করে কালোবাজারে টিকিট বিক্রি করেন।ঈদের সময় কালোবাজারে টিকিট বিক্রির অভিযোগের ঘটনার র‍্যাব-১ এর সুবেদার মো. রফিকুল ইসলাম বাদী হয়ে গত ২৯ এপ্রিল ২ আসামির বিরুদ্ধে মামলা করেন। র‍্যাব তাদের স্মার্টফোন থেকে অবৈধভাবে সংগ্রহ করা বিপুল সংখ্যক ই-টিকিট জব্দ করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ