বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১২ পূর্বাহ্ন

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি এনায়েত হোসেন

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি এনায়েত হোসেন
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি এনায়েত হোসেন

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য্য (ভিসি) হলেন সিলেটের কৃতিসন্তান অধ্যাপক ডা. এএইচএম এনায়েত হোসেন। তিনি সর্বশেষ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন।বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। রোববার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়- এনায়েত হোসেনকে তার পিআরএল স্থগিতপূর্বক সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ সময় তিনি তার আগের পদের (গ্রেড-১) সমপরিমাণ বেতনভাতা পাবেন। পাশাপাশি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। যোগদানের তারিখ থেকে তার নিয়োগ কার্যকর হবে। রাষ্ট্রপতি যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারেন।অধ্যাপক এএইচএম এনায়েত হোসেন সদ্য বিদায়ী উপাচার্য ডা. মোর্শেদ আহমেদ চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

ডা. এএইচএম এনায়েত হোসেন ১৯৭৮ সালে সিলেট সরকারি পাইলট স্কুল থেকে প্রথম বিভাগে মাধ্যমিক ও ১৯৮০ সালে সিলেট এমসি কলেজ থেকে প্রথম বিভাগে উচ্চমাধ্যমিক পাশ করেন। ১৯৮৭ সালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর মেডিকেল অফিসার হিসেবে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। ১৯৯৫ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান অ্যান্ড সার্জনস থেকে চক্ষু বিভাগে এফসিপিএস ডিগ্রি অর্জন করেন।

১৯৯৭ সালে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চক্ষু বিভাগের রেজিষ্ট্রার হিসেবে বদলি হন। ২০০৭ সালে যুক্তরাজ্যের রয়েল কলেজ অব সার্জনস থেকে চক্ষু বিভাগে এফআরসিএস ডিগ্রি অর্জন করেন। তিনি অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও সহকারী অধ্যাপক (চক্ষু) পদে বিভিন্ন হাসপাতাল ও জাতীয় চক্ষু ইনস্টিটিউটে দায়িত্ব পালন করেন। স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত পরিচালক ও সর্বশেষ গত ২২ আগস্ট স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের মহাপরিচালক হিসেবে অবসরকালীন ছুটিতে ছিলেন।

নবনিযুক্ত উপাচার্য এএইচএম এনায়েত হোসেন যুগান্তরকে বলেন, ‘সরকার যে দায়িত্ব দিয়েছেন সেই দায়িত্ব যথাযথভাবে পালনে চেষ্টা করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ