রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২০ অপরাহ্ন

ঢাকায় এসেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
ঢাকায় এসেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র
ঢাকায় এসেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র

ঢাকায় এসেছেন টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। অভিনয়ের পাশাপাশি তিনি ‘এবং ছাদ’ নামে আরও একটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা প্রযোজনা ও পরিচালনা করেছেন। সেই সিনেমা নিয়ে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে এসেছেন শ্রীলেখা।শ্রীলেখা মিত্রের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অফিসিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে।

 

উৎসব আয়োজক সূত্রে জানা গেছে, রোববার (১৫ জানুয়ারি) ঢাকায় এসেছেন শ্রীলেখা। আজ সোমবার (১৬ জানুয়ারি) বিকেল ৫টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তার সিনেমার প্রথম প্রদর্শনী রয়েছে। ১৯ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমার প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে কথা বলবেন শ্রীলেখা। একই মিলনায়তনে ২১ জানুয়ারি দুপুর ১টায় সিনেমার দ্বিতীয় প্রদর্শনী রয়েছে।এদিকে ‘এবং ছাদ’ শ্রীলেখার দ্বিতীয় নির্মাণ। এর আগে ‘বেটার হাফ’ নামের আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। তবে নির্মাতার চেয়ে অভিনয়শিল্পী হিসেবেই ভারত ও বাংলাদেশে বেশি পরিচিতি রয়েছে তার।

শ্রীলেখা মিত্রের পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় ভারতে পাড়ি দেন তারা। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন তিনি। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। তার কয়েক বছর পর তার বাবার মৃত্যু হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ