শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস

প্রতিনিধির / ৬২ বার
আপডেট : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস
পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস

কোয়ালিফাইড ইনভেস্টর অফার বাই স্মল ক্যাপিটাল কোম্পানিজের (কিউআইও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পেয়েছে আল-মদিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।বুধবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে পাঁচ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ জন্য কোম্পানিটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।এই টাকা তুলে কোম্পানিটি বিদ্যমান ব্যবসা প্রসারিত করবে। সেই সঙ্গে ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খাতে খরচ করবে।

২০২২ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৩০ পয়সা এবং পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৬৫ পয়সা।রেজাউল করিম জানান, এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী তিন বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ