শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

২ লাখ টাকার মধ্যে সেরা ৫ বাইক

প্রতিনিধির / ১৫৮ বার
আপডেট : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
২ লাখ টাকার মধ্যে সেরা ৫ বাইক
২ লাখ টাকার মধ্যে সেরা ৫ বাইক

দিন দিন বেড়েই চলেছে দুই চাকা যানের চাহিদা। যানজটের সমস্যার সঙ্গে বাস বা রিকশার বাড়তি ভাড়া তো আছেই। তাই অনেকেই কম সময়ে স্বস্তিতে কাজের জায়গায় পৌঁছাতে বাইক-স্কুটার কিনে নিচ্ছেন। বাইক কেনার সময় মাইলেজ, ইঞ্জিন, মডেলসহ নানান বিষয় খেয়াল রাখতে হয়। তবে সবচেয়ে বেশি যে ব্যাপারে খেয়াল রাখতে হয় সেটি হচ্ছে বাজেট।আপনার বাজেট অনুযায়ী বাজারে বিভিন্ন ব্র্যান্ডের নানান মডেলের বাইক পেয়ে যাবেন। চলুন জেনে নিন এই মুহূর্তে বাজারে ২ লাখ টাকার মধ্যে সেরা ৫ বাইকের খবর। যেগুলো স্টাইলিশও বটে!

বাজাজের ডোমিনার ২৫০ বাইকটি স্টাইলিশ বাইকগুলোর মধ্যে অন্যতম একটি। এটিতে ২৫০ সিসি ইঞ্জিন রয়েছে। ২৭ হর্স পাওয়ার এবং ২৩.৫ এনএম টর্ক উৎপন্ন করে। এর মাইলেজ প্রতি লিটারে ৩৫.০৩ কিলোমিটার। অন্যান্য হাইলাইটগুলোর মধ্যে রয়েছে ডাবল ডিস্ক ব্রেক এবং টিউবলেস টায়ার। এর দাম ভারতে ১ লাখ ৭৫ হাজার টাকা।বাজাজের আরেকটি স্টাইলিশ বাইকটি লঞ্চ হয়েছে গত বছরই। বাজাজ পালসার এন২৫০ একটি ২৫০সিসি এয়ার-অয়েল কুলড ইঞ্জিন দ্বারা চালিত যা ২৪.৫ হর্সপাওয়ার এবং ২১.৫ এনএম টর্ক উৎপন্ন করে। ভারতে বাইকটির এক্স-শোরুম দাম ১ লাখ ৪৫ হাজার টাকা।

ইয়ামাহা এফজেড ২৫ বাইকটিতে একটি ২৪৯ সিসি এয়ার-কুলড এসওএইচসি, ৪-স্ট্রোক, একক-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। এই ইঞ্জিনটি ৮০০০ আরপিএমে ২০.৮ বিএইচপি শক্তি এবং ৬০০০ আরপিএমে ২০.১ এনএম টর্ক জেনারেট করে। এর এক্স-শোরুম দাম ১ লাখ ৪৮ হাজার টাকা। ডিজাইনের দিক থেকেও বেশ আকর্ষণীয় বাইকটি।

সুজুকির এই বাইকে একটি ২৪৯ সিসি, একক-সিলিন্ডার, ৪-স্ট্রোক, এসওএইচসি ইঞ্জিন রয়েছে। এই ইঞ্জিন ৯৩০০ আরপিএমে ২৬.৫ বিএইচপি শক্তি এবং ৭৩০০ আরপিএমে ২২.২ এনএম টর্ক জেনারেট করে। ইঞ্জিনটিতে ৬-স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে। ভারতের এক্স-শোরুমে বাইকটির দাম ১ লাখ ৮১ হাজার টাকা।এটিতে একটি সিঙ্গেল সিলিন্ডার ২৪৯ সিসি ইঞ্জিন রয়েছে যা ২৬.৫ পিএস শক্তি এবং ২২.২ এনএম পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনের সঙ্গে একটি ৬ স্পিড গিয়ারবক্স যুক্ত করা হয়েছে। ভারতের এক্স-শোরুম বাইকটির দাম ১ লাখ ৯২ হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ