বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

চট্টগ্রাম থেকে সরাসরি বেলজিয়ামে জাহাজ চলাচলে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ

প্রতিনিধির / ১০৫ বার
আপডেট : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
চট্টগ্রাম থেকে সরাসরি বেলজিয়ামে জাহাজ চলাচলে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ
চট্টগ্রাম থেকে সরাসরি বেলজিয়ামে জাহাজ চলাচলে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ

চট্টগ্রাম বন্দর ও বেলজিয়ামের এন্টওয়ার্প বন্দরের মধ্যে সরাসরি জাহাজ চলাচলে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ। চট্টগ্রাম ও এন্টওয়ার্প বন্দরের মধ্যে সরাসরি জাহাজ চলাচল শুরু হলে বাংলাদেশ থেকে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলোর মধ্যে দ্রুত এবং কম খরচে কন্টেইনার/কার্গো পরিবহন সহজ হবে।

বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রীর নিজদপ্তরে বাংলাদেশে নিযুক্ত বেলজিয়ামের অনাবাসিক রাষ্ট্রদূত দিদিয়ের ভেন্ডারহেসেল্টের সাক্ষাতে এ আগ্রহ প্রকাশ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিস্ট দ্বিপাক্ষিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন।প্রতিমন্ত্রী পায়রা বন্দরের ড্রেজিংসহ চট্টগ্রাম, মোংলা, মাতারবাড়ী বন্দর, চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনালের উন্নয়নে লজিস্টিক্স সাপোর্ট ও ট্রেনিংয়ের বিষয়ে সহযোগিতা কামনা করেন। এছাড়া বাংলাদেশের মেরিটাইম সেক্টরে সহযোগিতা এবং সিফেয়ারারদের বেলজিয়াম জাহাজে চাকুরি ও ট্রেনিংয়ের বিষয়েও সহায়তা চান তিনি।

রাষ্ট্রদূত এসব খাতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রদূত একটি আঞ্চলিক বাণিজ্য মিশনের দলনেতা হিসেবে সাক্ষাৎ করেন।রাষ্ট্রদূতের সঙ্গে বেলজিয়াম দূতাবাসের ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশনার বেবিতি ডেসফোসেজ, ব্যবসায়ী ব্রাম ভেন্ডিপিত এবং অলিভিয়ার ভিজভার্মান উপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) সঞ্জয় কুমার বণিক, যুগ্মসচিব (পরিকল্পনা) শেখ মো. শরিফ উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ