শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর পূর্বাভাস

প্রতিনিধির / ৬৭ বার
আপডেট : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর পূর্বাভাস
রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর পূর্বাভাস

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে আগামী ২৪ ঘন্টায় ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ সারাদেশেই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

মৌসুমী বায়ুর প্রভাবে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ স্থানে মাঝারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস খবরে আবহাওয়া অফিস বলছে, রাজধানীসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বাতাস ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে থাকছে বজ্রপাতের আশঙ্কা।

দেশের কোথাও কোথাও বৈশাখী ঝড়েরও আশঙ্কা করছে আবহাওয়া বিভাগ।তবে সমুদ্র ও তীরবর্তী এলাকায় ঘুণিঝড়ের আশঙ্কা না থাকলেও কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দিনের তাপমাত্রা কিছুটা কমবে বলে পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি বাংলাদেশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।সর্বোচ্চ তাপমাত্রা ও আজকের সর্বনিম্ন তাপমাত্রায় বলা হয়, শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবানে ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সর্বনিম্ন তাপমাত্রা নিকলিতে ১৮ ডিগ্রি সেলসিয়াস।আজ ঢাকায় সুর্যাস্ত ৬টা ১৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৫০ মিনিটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ