রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

যুক্তরাজ্যের কৃষি খাতে মৌসুমী কাজের জন্য বাংলাদেশিদের প্রথম দল নিয়োগ

প্রতিনিধির / ১৬০ বার
আপডেট : বুধবার, ২৮ জুন, ২০২৩
যুক্তরাজ্যের কৃষি খাতে মৌসুমী কাজের জন্য বাংলাদেশিদের প্রথম দল নিয়োগ
যুক্তরাজ্যের কৃষি খাতে মৌসুমী কাজের জন্য বাংলাদেশিদের প্রথম দল নিয়োগ

যুক্তরাজ্যের কৃষি খাতে ভবিষ্যতে আরও বাংলাদেশি কর্মী নিয়োগের সুবিধার্থে সে দেশের ‘মৌসুমী কৃষি শ্রমিক স্কিম’-এর সব নিয়ম-কানুন মেনে চলার ওপর জোর দিয়েছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

যুক্তরাজ্যের মিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে আয়োজিত এক ব্রিফিংয়ে একথা বলেন তিনি।হাইকমিশনার আশ্বস্ত করেন যে, বাংলাদেশ হাইকমিশন লন্ডন যুক্তরাজ্যে তাদের ৬ মাসের চুক্তিভিত্তিক থাকার সময় শ্রমিকদের সর্বাত্মক সহায়তা দেয়া হবে। তিনি আরও বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য ব্রিটিশ সরকার ও বেসরকারি খাতের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য যুক্তরাজ্যের কৃষি খাতে আরও বাংলাদেশি শ্রমিক নিয়োগের আহ্বান জানান।

যুক্তরাজ্যের ‘সিজনাল এগ্রিকালচারাল ওয়ার্কার্স স্কিমের’ আওতায় প্রথমবারের মতো নিয়োগ পাওয়া বাংলাদেশি শ্রমিকদের জন্য সোমবার মিশনের বঙ্গবন্ধু লাউঞ্জে বাংলাদেশ হাইকমিশন এক ব্রিফিং সেশনের আয়োজন করে।একটি ব্রিটিশ আন্তর্জাতিক নিয়োগ সংস্থা ও রিজেন্সি রিক্রুটমেন্ট লিমিটেড এই শ্রমিকদের একটি ব্রিটিশ খামারের জন্য নিয়োগ দিয়েছে।মঙ্গলবার ঢাকায় হাইকমিশনের এক বার্তায় এসব কথা জানানো হয়েছে।

বাংলাদেশ হাইকমিশন, লন্ডন এবং বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে কর্মী নিয়োগের সুবিধা ছিল।হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কর্তৃক আরও বিদেশি কর্মসংস্থান সৃষ্টি এবং বাংলাদেশি কর্মীদের জন্য নিয়মিত অভিবাসনের জন্য গৃহীত বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন এবং বলেন, ‘অভিবাসী বাংলাদেশি কর্মীরা এখন অনেক দেশে মর্যাদার সঙ্গে কাজ করছেন এবং আরও বেশি রেমিট্যান্স উপার্জনের পাশাপাশি একটি দেশ গড়ে তুলছেন। বাংলাদেশের জন্য এটা ইতিবাচক ভাবমূর্তি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ