শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

হাজার কােটি টাকার রাজস্ব আয় ডিএসসিসির

প্রতিনিধির / ১৯৪ বার
আপডেট : শুক্রবার, ৭ জুলাই, ২০২৩
হাজার কােটি টাকার রাজস্ব আয় ডিএসসিসির
হাজার কােটি টাকার রাজস্ব আয় ডিএসসিসির

কোনো ধরনের রাজস্ব হার না বাড়িয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গত অর্থবছর ১০৫৩ কোটি টাকার রাজস্ব আহরণ করেছে। তিন বছর আগে যা ছিল ৫২৪ কোটি টাকা।ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গতকাল ঢাকা চেম্বারের এক অনুষ্ঠানে এ তথ্য দেন।

সিটি করপোরেশনের সেবার মান বৃদ্ধি, রাজস্ব আহরণ প্রক্রিয়া সহজীকরণ, স্বচ্ছতা, সুশাসন এবং দুর্নীতি রোধে সমন্বিত উদ্যোগের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তিনি মনে করেন।ঢাকা চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সদস্যদের অধিকতর উন্নত সেবা প্রদান এবং ব্যবসা পরিচালন কার্যক্রম সহজ করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) মধ্যকার সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি ট্রেড লাইসেন্স সেবা বুথের উদ্বোধন করেন, যার মাধ্যমে আগামী দুই সপ্তাহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভুক্ত ডিসিসিআইর সদস্যরা ট্রেড লাইসেন্স নবায়নসহ নতুন ট্রেড লাইসেন্স নিতে পারবেন।

ঢাকা দক্ষিণের মেয়র বলেন, জিডিপিতে ঢাকা শহরকেন্দ্রিক বাণিজ্যিক কার্যক্রমের অবদান প্রায় ৩৬% এবং এ ধারাবাহিকতা বাড়ানোর পাশাপাশি নাগরিক সুবিধা বাড়াতে দক্ষিণ সিটি করপোরেশন বেশ কিছু উদ্যোগ নিয়েছে। তিনি জানান, সিটি করপোরেশনের সেবা-পরিষেবা ডিজিটাল কার্যক্রমের আওতায় নিয়ে আসা হয়েছে, ফলে সিটি করপোরেশনের রাজস্ব আহরণ বেড়েছে।মেয়র জানান, এ সমঝোতা স্মারকের মাধ্যমে সিটি করপোরেশন এ অর্থবছরে আনুষ্ঠানিকভাবে ট্রেড লাইসেন্স নবায়ন ও নতুন ট্রেড লাইসেন্স প্রদান কার্যক্রম শুরু করেছে। দক্ষিণ সিটির ১০টি অঞ্চলের অধীভুক্ত ডিসিসিআইর সদস্যরা নির্ধারিত ফি প্রদানের মাধ্যমে এ সেবা নিতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ