শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

তাসকিন-শান্তদের মধ্যেই আছে হিরো হওয়ার সম্ভাবনা বলেছেন সাকিব

প্রতিনিধির / ৯৫ বার
আপডেট : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২
তাসকিন-শান্তদের মধ্যেই আছে হিরো হওয়ার সম্ভাবনা বলেছেন সাকিব
তাসকিন-শান্তদের মধ্যেই আছে হিরো হওয়ার সম্ভাবনা বলেছেন সাকিব

সিডনিতে বৃহস্পতিবার সকাল ৯টায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। প্রোটিয়াদের বিপক্ষে জিতলে বাংলাদেশের সেমিফাইনাল যাত্রা অনেকটা সহজ হয়ে যাবে। সাকিবও বলছেন সেই কথা। তার প্রত্যাশা জয়ের মোমেন্টাম ধরে রেখে বাংলাদেশ ভালো কিছু করতে পারবে।

‘আমাদের যে ১১ জন খেলবে তাদের থেকে কারও হিরো হওয়ার আরেকটা সুযোগ কাল। ঐ হিরো কে হবে?’- দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে এভাবে শান্ত-লিটনদের মাঝে হিরো খুঁজছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। বুধবার সংবাদ সম্মেলনে সাকিব নিজেই বলেছেন, তাসকিন-শান্তদের মধ্যেই আছে হিরো হওয়ার সম্ভাবনা।

গত ম্যাচে ৪ উইকেট শিকার করে জয়ে যেমন অবদান রেখেছিলেন তাসকিন আহমেদ, এবার সাকিব চান এমনই এক পারফর্মার। হোন তিনি তাসকিন বা অন্য যে কেউ। সাকিব বলেন, ‘টি-টোয়েন্টিতে মোমেন্টাম খুব ইম্পরট্যান্ট। তাই মোমেন্টাম পাওয়া এবং সেটা ধরে রাখা অনেক গুরুত্বপূর্ণ। ওয়ানডে-টেস্টে পারফর্মারের সংখ্যা বেশি থাকে। টি-টোয়েন্টিতে এত বেশি থাকার সুযোগ নেই। কম পারফর্মার থাকবে কিন্তু ওদের পারফরম্যান্সটা একটু বড় হতে হয়।’কে হবেন সেই হিরো? নির্দিষ্ট করে কারো নাম বলতে রাজি নন সাকিব। যার সামনে যে সুযোগ আসবে সেটি কাজে লাগানোর মানসিকতার তাগিদ দিলেন বাংলাদেশ অধিনায়ক। খোলা মনে খেলা উপভোগ করার কথা বললেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘আমি যেটা বললাম, ওপেনারদের ২০ ওভার ব্যাটিং করার সুযোগ আছে। কেন তারা সেটা করতে পারবে না? আমি বিশ্বাস করি তারা পারবে। বোলাররা আগেরদিন যেমন বল করেছে, কেন আমরা আবার ১০ উইকেট নিতে পারবো না?’

তবে শুধু ‘হিরোর’ আশাতেই বসে থাকতে চান না সাকিব। দলগতভাবে ধারাবাহিক ভালো করার দিকেই বেশি মনোযোগ বাংলাদেশ অধিনায়কের। সাকিব বলেন, ‘চমকে দেয়ার মতো কিছু হলে সেটা তো চমকই হলো। কিছু কিছু ব্যতিক্রম থাকে যেটা উদাহরণ হতে পারে না। উদাহরণ হলো যখন দলগতভাবে পারফর্ম করছে, কেউ না কেউ প্রতিদিন পারফর্ম করছে। দলের কেউ হয়তো ধারাবাহিকভাবে ভালো খেলছে। সেই দলগুলোই হয়তো দীর্ঘমেয়াদে ভালো খেলে। আমরা ওরকমই পারফরম্যান্স চাই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ