শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জার্মানি স্ট্রাইকার টিমো ভেরনার

প্রতিনিধির / ৮৭ বার
আপডেট : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জার্মানি স্ট্রাইকার টিমো ভেরনার
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জার্মানি স্ট্রাইকার টিমো ভেরনার

টুইট বার্তায় বিশ্বকাপ না খেলার কথা নিশ্চিত করেছেন ভেরনার। তিনি বলেন, ‘আমার জন্য ব্যাপারটা মেনে নেয়া খুবই কঠিন। তবু আগামী কয়েক সপ্তাহ আমাকে মাঠের বাইরেই থাকতে হবে। বিশ্বকাপ মিস করব। দুর্ভাগ্যজনকভাবে শয্যায় থেকে জার্মানি ও লাইপজিগকে সমর্থন করে যেতে হবে আমার।’কাতার বিশ্বকাপ শুরুর মাত্র ১৬ দিন আগে ছিটকে গেলেন জার্মানি স্ট্রাইকার টিমো ভেরনার। অ্যাঙ্কেলের চোটে পড়েছেন লাইপজিগের এই খেলোয়াড়।

চেলসিতে থাকলে খেলার সুযোগ কম পাবেন, বিশ্বকাপ দলে জায়গা করা হবে কঠিন। এমন ভাবনা থেকে এ বছর চেলসি ছেড়ে আরবি লাইপজিগে ফিরে আসছিলেন টিমো ভেরনার। বুন্দেসলিগার ক্লাবটিতে ফিরে নিয়মিত খেলছিলেনও, গোলও পাচ্ছিলেন। কিন্তু এবার বাধা হয়ে এল চোট। যে চোটে কাতার বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন টিমো ভেরনার।

জার্মানির চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা করা হবে আগামী সপ্তাহে। এমন সময়ে গোড়ালির চোটে পড়েছেন ভেরনার। বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের লাইপজিগ-শাখতার দোনেৎস্ক ম্যাচের ১৩ মিনিটে পা খুঁড়িয়ে মাঠ ছেড়ে যেতে হয়েছিল তাকে।গতকাল লাইপজিগের পক্ষ থেকে নিশ্চিত করা হয়, বিশ্বকাপে খেলতে পারবেন না ভেরনার। ক্লাবের বিবৃতিতে বলা হয়, পরীক্ষায় তার চোট গুরুতর দেখা গেছে। যে কারণে ২০২২ সালের বাকি সময়ে আর মাঠে ফিরতে পারবেন না।

জার্মানির হয়ে এখন পর্যন্ত ৫৫ ম্যাচে ২৪ গোল করেছেন ভেরনার। গত বছরের অক্টোবরে প্রথম দল হিসেবে জার্মানির বিশ্বকাপ টিকিট কাটার ম্যাচেও জোড়া গোল করেন তিনি। চলতি মৌসুমে লাইপজিগের হয়ে খেলেছেন ১৬ ম্যাচ, এর মধ্যে গোল ৯টি।

ছন্দে থাকা ২৬ বছর বয়সী ফরোওয়ার্ডের চোটে পড়ার কথা শুনে ভীষণ ব্যথিত জার্মান কোচ হ্যান্সি ফ্লিক। তিনি বলেন, ‘এটা খুবই খারাপ খবর। টিমোর জন্য আমার খুব খারাপ লাগছে, কারণ বিশ্বকাপ খেলার জন্য সে মুখিয়ে ছিল। সবচেয়ে বড় কথা তার অনুপস্থিতি দলের জন্য বড় ক্ষতি। আমি তার দ্রুত সুস্থতা কামনা করি।’

বিশ্বকাপের জন্য ফ্লিকের হাতে অবশ্য এখনো ভালো আক্রমণভাগ আছে। অভিজ্ঞ থমাস মুলারের পাশাপাশি কাই হাভার্টজ, সার্জি গিনাব্রি এবং লেরয় সানেরা আছেন। কাতারে জার্মানির বিশ্বকাপ অভিযান শুরু হবে ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘ই’ গ্রুপে জার্মানদের অপর দুই প্রতিপক্ষ স্পেন (২৮ নভেম্বর) এবং কোস্টারিকা (২ ডিসেম্বর)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ