শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন

ভারতের ওয়ানডে আর টেস্ট দলের দায়িত্ব রোহিতের কাঁধেই

প্রতিনিধির / ৮ বার
আপডেট : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
ভারতের ওয়ানডে আর টেস্ট দলের দায়িত্ব রোহিতের কাঁধেই
ভারতের ওয়ানডে আর টেস্ট দলের দায়িত্ব রোহিতের কাঁধেই

ভারতের অধিনায়কত্বের দায়িত্ব পাওয়ার পর থেকেই রোহিত শর্মাকে নিয়ে নানা ধরনের আলোচনা-সমালোচনা হয়েছে। এরই মাঝে এশিয়া কাপ আর টি-টোয়েন্টির বিশ্বকাপের ব্যর্থতার জন্য তাকে অধিয়াকত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিও উঠেছে। এই বছরের শেষদিকে এশিয়া কাপ আর ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে রোহিত অধিনায়ক হিসেবে থাকবেন কিনা সেটি নিয়েও রয়েছে জল্পনা-কল্পনা।

 

বিশ্বকাপ পর্যন্ত থাকবেন কিনা সেটি অনেক পরের আলোচনা হলেও নতুন বছরের শুরুতে ভারতের ওয়ানডে আর টেস্ট দলের দায়িত্ব যে রোহিতের কাঁধেই থাকছে তা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তাএই বছরের প্রথম দিনেই বৈঠকে বসেছিলো বিসিসিআইয়ের কর্মকর্তারা। সেই বৈঠকে ভার্চুয়ালি যোগ দিয়েছিলো রোহিত আর টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

সেই বৈঠকের পরই বোর্ডের এক কর্মকর্তা হাতপাখা, রোহিত এখন ভারতকে টেস্ট এবং একদিনের ক্রিকেটে নেতৃত্ব দিচ্ছেন। এই দুই ফরম্যাটে ওর নেতৃত্ব নিয়ে কোনো ধরণের আলোচনা হয়নি। অর ব্যাপারে কেউ সন্দেহপ্রকাশও করেনি। এছাড়া, টেস্ট এবং একদিনের ক্রিকেটে ওর রেকর্ডও ভালো। তাই ওকে অধিনায়কত্ব থেকে সরানোর দাবি কেউ তোলেননি। ফলে আগামী বিশ্বকাপেও রোহিতকেই যে ভারতের অধিনায়ক হিসাবে দেখা যাবে, এটা প্রায় স্পষ্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ