বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

প্রতিনিধির / ৯৮ বার
আপডেট : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি
হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেয়েছে বাংলাদেশ। সোমবার (৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

কেপ টাউনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ইনিংসের চতুর্থ ওভারে দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় তারা। ৮ রান করে আউট হন ওপেনার সালমা খাতুন। দ্বিতীয় উইকেটে ৩৮ রানের জুটি গড়েন আরেক ওপেনার সোবহানা মোস্তারি ও তিন নম্বরে নামা শামিমা সুলতানা। ১৪তম ওভারে ৭০ রানের মধ্যে বিদায় নেন তারা। মোস্তারি ১৮ ও সুলতানা ৩৬ রান করে আউট হন।পরের দিকে বাংলাদেশের ব্যাটাররা দ্রুত রান তুলতে পারেননি। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১০১ রানের মামুলি সংগ্রহ পায় বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানার ব্যাট থেকে আসে ১৫ রান।১০২ রানের টার্গেটে খেলতে নেমে ৫ ওভারের মধ্যে পাকিস্তানের দুই ওপেনারকে বিদায় করেন বাংলাদেশের পেসার মারুফা আকতার।

এরপর মিডল-অর্ডারে পাকিস্তানের ২ উইকেট শিকার করে বাংলাদেশকে লড়াইয়ে রাখেন লেগ-স্পিনার রুমানা আহমেদ। ইনিংসের ১৩তম ওভারে ৬৯ রানে ৪ উইকেট হারায় পাকিস্তান। পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৩৬ রান তুলে পাকিস্তানের জয় নিশ্চিত করেন নিদা দার ও আয়শা নাসিম। নিদা ২৪ ও নাসিম ২০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের মারুফা-রুমানা ২টি করে উইকেট নেন। বুধবার (৮ ফেব্রুয়ারি) দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ