শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০১ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার সামনে প্রতিরোধই গড়তে পারলো না বাংলাদেশ

প্রতিনিধির / ৬৪ বার
আপডেট : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
অস্ট্রেলিয়ার সামনে প্রতিরোধই গড়তে পারলো না বাংলাদেশ
অস্ট্রেলিয়ার সামনে প্রতিরোধই গড়তে পারলো না বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের সম্ভাবনা জাগিয়েও হারতে হয়েছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে পারলো না প্রতিরোধ গড়তেও। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে টাইগ্রেসরা।

পোর্ট এলিজাবেথে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো টাইগ্রেস অধিনায়ক নিগার সুলাতান জ্যোতি। ব্যাটিংয়ে নেমে সেই জ্যোতি বাদে অজি বোলারদের সামনে দাঁড়াতে পারেনি বাংলাদেশের আর কেউ।ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার শামীমা আর মুরশিদাকে হারিয়ে ফেলে বাংলাদেশ। উইকেটের এক প্রান্ত আগলে পড়ে ছিলেন অধিনায়ক। অন্যপ্রান্তে সুধু যাওয়া আসার মিছিল। উইকেট আকড়ে ধরে থেকে জ্যোতি তুলে নিয়েছে ব্যক্তিগত ফিফটি। শেষ পর্যন্ত ০ বলে ৫৭ রান করে ফেরেন জ্যোতি।একের পর এক উইকেট হারাতে থাকা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১০৭ রান।

১০৮ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বেথ মুনিকে হারায় অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কা ম্যাচের মতো এই ম্যাচেও বাংলাদেশকে উইকেট এনে দেন মারুফা আক্তার।তবে আরেক ওপেনার অ্যালিসা হিলি আর অজি অধিনায়ক মেগ ল্যানিং আর কোনো সুযোগ দেননি বাংলাদেশকে। ৩৭ রান করে হিলি আউট হলেও হার না মানা ৪৮ রানের ইনিংস খেলে বাংলাদেশকে ৮ উইকেটের পরাজয় উপহার দিয়েই মাঠ ছাড়েন ল্যানিং।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ