শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

জিতেও প্লে অফ নিয়ে এখনো শঙ্কায় রাজস্থান

প্রতিনিধির / ১৩৮ বার
আপডেট : শনিবার, ২০ মে, ২০২৩
জিতেও প্লে অফ নিয়ে এখনো শঙ্কায় রাজস্থান
জিতেও প্লে অফ নিয়ে এখনো শঙ্কায় রাজস্থান

আইপিএলের এবারের আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচটা খেলে ফেলেছে রাজস্থান। শুক্রবার ৪ উইকেটের জয় তুলে নিয়েছে স্যাঞ্জু স্যামসনের দল। তবে জিতেও হাসতে পারছে না তারা, প্লে অফ নিয়ে এখনো রয়ে গেছে শঙ্কা। সমান ১৪ পয়েন্ট নিয়ে থাকা মুম্বাই ও বেঙ্গালুরু এখন পথের বড় কাঁটা।

শুধু জয় নয়, ব্যবধানটাও হতে হবে বড়। রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস; দুই দলেরই প্লে অফের দৌড়ে টিকে থাকতে সমীকরণটা ছিল এমনই। সেখানে স্কোরবোর্ডে ১৮৭ রান তুলেও হেরে গেছে পাঞ্জাব, প্লে অফ থেকে ছিটকে গেছে তারা। তবে জিতেও অপেক্ষায় থাকতে হচ্ছে রাজস্থানকে। কেননা ব্যবধান সন্তোষজনক ছিল না।ধর্মশালায় গুরুত্বপূর্ণ এই ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৭ রান তুলে পাঞ্জাব। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার প্রভসিমরান সিং ফেরেন মাত্র ২ রান করে। উইকেট হারালেও রয়েসয়ে খেলার সুযোগ ছিল না, বড় রান তুলতেই হতো স্কোরবোর্ডে।

ফলে দ্রুত রান তুলতে গিয়ে ৫০ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে পাঞ্জাব। অথর্ব তাইডে ১৯, শিখর ধাওয়ান ১৭ এবং লিয়াম লিভিংস্টোন ৯ রানে বিদায় নেন। তবে স্যাম কারান ও জিতেশ শর্মার ৬৪ রানের জুটি পাঞ্জাবকে বড় সংগ্রহের স্বপ্ন দেখায়। জিতেশ আউট হন ২৮ বলে ৪৪ রান করে।জিতেশ ফেরার পর শাহরুখ খানকে নিয়ে ঝড় তোলেন কারান। শেষ দুই ওভারে পাঞ্জাব রান তোলে ৪৮। মূলত তাতেই পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৮৭ রানে। কারান অপরাজিত থাকেন ৩১ বলে ৪৯ রানে আর শাহরুখের ব্যাটে আসে ২৩ বলে ৪১।

বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে আবারো শূন্য রানে ফেরেন জস বাটলার। এই নিয়ে টানা তিন ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন তিনি। সব মিলিয়ে এই মৌসুমে পাঁচবার শূন্য রানে ফিরেছেন বাটলার। আইপিএলের এক মৌসুমে যে কোনো ব্যাটসম্যানের পক্ষে তা সর্বোচ্চ!তবে রানের চাকা সচল রাখেন যশস্বী জয়সাওয়াল ও দেবদূত পাডিকাল। ৫০ বল থেকে ৭৩ রানের জুটি গড়ে তুলেন দু’জনে। ৩০ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলে পাডিকাল বিদায় নিয়ে ভাঙে এই জুটি। পরের ওভারেই ফেরেন অধিনায়ক সাঞ্জুও, ২ রান আসে তার ব্যাটে। দলীয় সংগ্রহ তখন ১১ ওভারে ৯০/৩।

এরপর শিমরন হেটমায়ারকে নিয়ে মাত্র ২৮ বলে ৪৭ রানের জুটি গড়েন জয়সাওয়াল। দলীয় ১৩৭ রানে ৩৬ বলে ৫০ রান করে আউট হন তিনি। তবে এরপর দলের হাল ধরে হেটমায়ার ও রায়ান পরাগ। পরাগ ১২ বলে ২০ ও হেটমায়ার আউট হন ২৮ বলে ৪৬ রান করে। বাকি কাজটা সারেন ইমপ্যাক্ট ক্রিকেটার ধ্রুব জুড়েল। শেষ ওভারে ৯ রানের সমীকরণ দুই বল বাকি থাকতেই মিলিয়ে ফেলেন ধ্রুব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ