শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের

প্রতিনিধির / ১৪৩ বার
আপডেট : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের
১০ পয়েন্ট কাটা গেল জুভেন্টাসের

সোমবার এম্পোলির কাছে সিরি‘আ’ লিগে ৪-১ গোলে হেরেছে জুভেন্টাস। এর আগে অবশ্য অবৈধ ট্রান্সফার কার্যক্রম নিয়ে দুঃসংবাদ শুনেছে ইতালিয়ান ক্লাবটি। আদালতে আপিলের ভিত্তিতে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে নিয়েছে। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগের স্বপ্ন প্রায় শেষ হয়ে গেছে তুরিনের জায়ান্টদের।

১০ পয়েন্ট হারিয়ে সপ্তম স্থানে জুভেন্টাস। ষষ্ঠ স্থানে থাকা রোমার থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকা জুভেন্টাসের সামনে এখন ইউরোপা কনফারেন্স লিগে খেলার স্বপ্ন। এফআইজিসির এই সিদ্ধান্তে জুভেন্টাসের চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে খেলার সম্ভাবনায় বড় ধাক্কা লাগল। ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করা জুভেন্টাসের ১০ পয়েন্ট কেটে রাখায় সাতে নেমে গেল ক্লাবটি।

জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ান আলেগ্রি বলেছেন, ‘১০ পয়েন্ট কেটে নেবার বিষয়টি দুঃখজনক, পুরো মৌসুমটাই বেশ ক্লান্তিকর ছিল।’ এর আগে বৃহস্পতিবার ইউরোপা লিগের সেমিফাইনালে দুইবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা সেভিয়ার কাছে পরাজিত হয়ে হতাশাজনক বিদায় নেয়।

এখনো অবশ্য জুভেন্টাসের সামনে চ্যাম্পিয়ন্স লিগের শেষ স্থান দখলের ক্ষীণ একটি সম্ভাবনা রয়েছে। আগামী রবিবার তুরিনে ৬৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সিরি‘আ’ টেবিলের চতুর্থ স্থানে থাকা এসি মিলানের সাথে মুখোমুখি হবে জুভেন্টাস। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ উদিনেস।এফআইজিসি’র এই সিদ্ধান্তে জুভেন্টাসকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসা ল্যাজিওর ২০২০ সালের পর প্রথম ও ২০০৭ সালের পর দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ