শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

চমক রেখেই দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে

প্রতিনিধির / ১৪৮ বার
আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩
চমক রেখেই দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে
চমক রেখেই দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে

ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে খেলবে জিম্বাবুয়ে। টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। চমক রেখেই দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে নতুন মুখ উইকেটরক্ষক ব্যাটার জয়লর্ড গাম্বি। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ে ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে দলে জায়গা পেয়েছেন ২৭ বছর বয়সী গাম্বি।

ব্যাটার ক্রেইগ আরভিনের নেতৃত্বাধীন দলে আছেন দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও সেন উইলিয়ামস। পেস অ্যাটাকে ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড নাগারাভার সঙ্গে স্পিন অলরাউন্ডার হিসেবে থাকছেন রায়ান বার্ল এবং ওয়েসলি মাধভেরে। দলের হয়ে স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা, উইকেটরক্ষক ব্যাটার ক্লাইভ মাদান্ডে এবং ওপেনিং ব্যাটার ইনোসেন্ট কাইয়া বড় ভূমিকা রাখবেন বলে আশা করা হচ্ছে।বিশ্বকাপ বাছাই পর্বে গ্রুপ-এ’তে জিম্বাবুয়ের প্রতিপক্ষ নেদারল্যান্ডস, নেপাল, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ।গ্রুপ-বি’তে খেলবে শ্রীলংকা, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, স্কটল্যান্ড ও ওমান। আগামী ১৮ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টে গ্রুপ পর্বে প্রতিটি দলই চারটি করে ম্যাচ খেলবে। প্রতি গ্রুপের শীর্ষ তিন দল সুপার সিক্সে খেলবে। সুপার সিক্সের শীর্ষ দুই দল আগামী অক্টোবর ও নভেম্বরে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে।

বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ আট দল ইতোমধ্যে সরাসরি মূল পর্বে খেলা নিশ্চিত করেছে। দলগুলো হলো- বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা।জিম্বাবুয়ে দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্রাডলি ইভান্স, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ক্লাইভ মাদান্ডে, ওয়েসলি মাধভেরে, তাদিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা ও সেন উইলিয়ামস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ