শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

আর্জেন্টাইন ভক্ত-সমর্থকদের দুঃসংবাদই দিলেন লিওনেল মেসি

প্রতিনিধির / ১৫৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
আর্জেন্টাইন ভক্ত-সমর্থকদের দুঃসংবাদই দিলেন লিওনেল মেসি
আর্জেন্টাইন ভক্ত-সমর্থকদের দুঃসংবাদই দিলেন লিওনেল মেসি

বিশ্বজুড়ে আর্জেন্টাইন ভক্ত-সমর্থকদের একটা দুঃসংবাদই দিলেন লিওনেল মেসি। বিশ্ব জুড়ে মেসি ও আর্জেন্টাইন ভক্তরা হয়তো আশায় বুক বেঁধে আছেন যে, মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলবেন। কিন্তু ভক্তদের সেই আশায় জল ছিটিয়ে মেসি বললেন, ২০২৬ বিশ্বকাপে খেলাটা তার জন্য প্রায় অসম্ভব ব্যাপার। কারণ, তার বয়স।

আসছে ২৪ জুনেই তিনি ৩৬-এ পা দেবেন। ২০২৬ বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে ৪০। ঐ বয়সেও কি বিশ্বকাপে খেলার মতো ফিট থাকবেন মেসি? নিজে নিজেই সন্ধিহান। মুখ ফুটে নিজের সেই সংশয়ের কথা অকপটে জানিয়েও দিলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক।দুটি প্রীতি ম্যাচ খেলতে মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা দল এখন চীন সফরে রয়েছে। আজ তারা চীনের বেইজিংয়ে এশিয়া সফরের প্রথম প্রীতি ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। এই ম্যাচের আগে গতকাল চীনা গণমাধ্যমের সামনে কথা বলেছেন মেসি। সেখানেই ‘আপনি ২০২৬ বিশ্বকাপে খেলবেন কি না’, সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে রেকর্ড সাত বারের ব্যালন ডি’অর জয়ী বলেছেন, ‘সত্যি বলতে, বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপ খেলাটা আমার জন্য কঠিন হবে। আমি ফুটবল খেলাটা ভালোবাসি। যদি খেলাটা উপভোগ করি, শারীরিকভাবে সুস্থ এবং খেলার মতো ফিট থাকি, তাহলে চালিয়ে যাব। তবে পরবর্তী বিশ্বকাপ এখনো অনেক দেরি আছে। আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে, কোন দিকে যাবে, তার ওপরই নির্ভর করবে সবকিছু।’ মানে মেসি ভক্তদের দুঃসংবাদ দেওয়ার পাশাপাশি আশার সুরও শুনিয়েছেন।

২০২৬ বিশ্বকাপ নিয়ে কথা বলার পাশাপাশি মেসি আরো অনেক কিছু নিয়েই কথা বলেছেন। আর্জেন্টিনার বর্তমান কোচ লিওনেল স্কালোনিকে আখ্যায়িত করেছেন ‘স্পেশাল’ কোচ হিসেবে। আর ক্লাব বার্সেলোনায় যার সঙ্গে মধুর জুটি গড়ে তুলেছিলেন, সেই গার্দিওলাকে ‘বিশ্বসেরা’ কোচের সার্টিফিকেট দিয়েছেন মেসি। বলেছেন, ‘স্কালোনি আমাদের দলের সব খেলোয়াড়ের জন্যই খুব গুরুত্বপূর্ণ। তার অধীনে আর্জেন্টিনা দলের যে অর্জন, সেজন্য অবশ্যই সে বিশেষ কেউ স্পেশাল)।’ ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিকে সদ্য ঐতিহাসিক ‘ট্রেবল’ জেতানো গার্দিওলাকে নিয়ে মেসির মূল্যায়ন, ‘গার্দিওলা বিশ্বের অন্যতম সেরা কোচ। ম্যান সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছে বলেই নয়, তার আগে থেকেই সে বিশ্বসেরা।’ নিজের সম্পর্কে মেসি বলেছেন, তিনি কখনোই কোচ হবেন না।

মেসি নিজেই বলেছেন, পিএসজিতে দুটি বছর তিনি সুখী ছিলেন না। তার কথায় সুর মিলিয়ে কিলিয়ান এমবাপ্পে বললেন, পিএসজিতে মেসিকে প্রাপ্য সম্মান দেওয়া হয়নি। মেসির প্রশংসা করে এমবাপ্পে বরং পিএসজির সমর্থকদের একহাত নিয়েছেন, ‘আমি বুঝতে পারছি না, মেসি পিএসজি ছাড়ায় অনেকেই এত খুশি কেন। মেসি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। সে পিএসজি ছাড়ছে, এটা কখনোই পিএসজির জন্য ভালো খবর হতে পারে না। আমি মনে করি, মেসি পিএসজিতে কখনোই তার প্রাপ্য সম্মান পাননি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ