বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

পাসপোর্ট জমা না রেখেই আবেদন করা যাবে ভারতীয় ভিসার

প্রতিনিধির / ২৭৯ বার
আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩
পাসপোর্ট জমা না রেখেই আবেদন করা যাবে ভারতীয় ভিসার
পাসপোর্ট জমা না রেখেই আবেদন করা যাবে ভারতীয় ভিসার

বাংলাদেশিরা এখন থেকে পাসপোর্ট জমা না রেখেই ভারতীয় ভিসার জন্য আবেদন করতে পারবেন। ভারতীয় ভিসা আবেদনপত্র কেন্দ্র (আইভ্যাক), বাংলাদেশ-এর পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। এ-সংক্রান্ত নোটিশ আইভ্যাক, বাংলাদেশ-এর ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে।

আইভ্যাক জানিয়েছে, পাসপোর্ট জমা না রেখেই ভারতীয় ভিসার জন্য আবেদন করা যাবে। মঙ্গলবার (১১ জুলাই) থেকে ভারতীয় ভিসার জন্য আবেদন করার সময় চাইলে পাসপোর্ট ফেরত নিয়ে নেওয়া যাবে।হাইক‌মিশন জানায়, যেসব আবেদনকারী তাদের ভিসা আবেদন হাইকমিশন কর্তৃক প্রক্রিয়াকরণ চলাকালে অন্য কাজে ব্যবহার করতে নিজের পাসপোর্ট ফেরত পেতে চান, তাদের জন্য এখন আইভ্যাকে (ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার) ভিসা আবেদন জমা দেওয়ার সময় পাসপোর্ট ফেরত নেওয়ার সুবিধা থাকবে। ভিসা টোকেনে প্রদর্শিত সম্ভাব্য ডেলিভারির তারিখের সাত দিন আগে আইভ্যাকে তাদের পাসপোর্ট পুনরায় জমা দিতে হবে।

ভিসা প্রসেসিং ফি অনলাইনে পরিশোধ করার সময় আবেদনকারীরা এখন আইভ্যাক-এ তাদের ভিসা আবেদন জমা দেওয়ার জন্য সুনির্দিষ্ট টাইম স্লট আগে থেকে বেছে নেওয়ার সুযোগও পাবেন। এটি আবেদনকারীকে আবেদন জমা দেওয়ার সময় আইভ্যাকে দীর্ঘসময় অপেক্ষা করা থেকে মুক্তি দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ