শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

এক দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে মোদি

প্রতিনিধির / ২৬৮ বার
আপডেট : শনিবার, ১৫ জুলাই, ২০২৩
এক দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে মোদি
এক দিনের সফরে সংযুক্ত আরব আমিরাতে মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংযুক্ত আরব আমিরাতে এক দিনের সফরে আজ শনিবার আবুধাবিতে পৌঁছেছেন। সেখানে তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দেখা করবেন এবং দুই দেশের ক্রমবর্ধমান দ্বিপাক্ষিক সম্পর্ক পর্যালোচনা করবেন।

প্রতিবেদনে বলা হয়েছে, মোদি ফ্রান্সে তার দুই দিনের সফল সফরের পর আবুধাবিতে পৌঁছেছেন। প্যারিসে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর আমন্ত্রণে সাড়া দিতে ‘বাস্তিল দিবস’ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন মোদি এবং দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার জন্য বেশ কয়েকটি চুক্তি স্বাক্ষর করেছেন।এনডিটিভি বলছে, মোদি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক শেখ আল নাহিয়ানের সঙ্গে আলোচনা করবেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মোদি লিখেছেন, ‘আবুধাবিতে অবতরণ করলাম। আমি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে আলোচনার অপেক্ষায় আছি, যা ভারত-সংযুক্ত আরব আমিরাতের সহযোগিতাকে আরও গভীর করবে।’মোদির সংযুক্ত আরব আমিরাত সফরে জ্বালানি, খাদ্য নিরাপত্তা ও প্রতিরক্ষা খাতগুলো আলোচনায় অগ্রাধিকার পাবে বলে আশা করা হচ্ছে। দুই দেশ একটি যুগান্তকারী বাণিজ্য চুক্তি স্বাক্ষর করার পর দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতি পর্যালোচনা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ