শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

রাশিয়াকে ইরান ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ,অভিযোগ নাকচ করে দিল মার্কিন যুক্তরাষ্ট্র

প্রতিনিধির / ৯৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
রাশিয়াকে ইরান ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ,অভিযোগ নাকচ করে দিল মার্কিন যুক্তরাষ্ট্র
রাশিয়াকে ইরান ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে ,অভিযোগ নাকচ করে দিল মার্কিন যুক্তরাষ্ট্র

যুদ্ধে রাশিয়ার ক্ষেপণাস্ত্রের পরিমাণ দ্রুত কমে যাওয়ার কারণে তেহরান মস্কোকে ক্ষেপণাস্ত্রের চালান দিতে শুরু করেছে বলে সম্প্রতি পশ্চিমা গণমাধ্যমে খবর প্রচারিত হয়। এর কয়েক দিনের মাথায় এ বক্তব্য দিল মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়- পেন্টাগন।
পেন্টাগনের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল প্যাট্রিক রাইডার এক সংবাদ সম্মেলনে বলেছেন, মার্কিন সেনাবাহিনী ইরানের ব্যাপারে উত্থাপিত দাবির সত্যতা নিশ্চিত করতে পারছে না।

তিনি বলেন, “ইউক্রেনে ব্যবহার করার জন্য ইরান রাশিয়াকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে এমন কোনও তথ্য আমরা এই মুহূর্তে নিশ্চিত করতে পারছি না।”জেনারেল রাইডার বলেন, তবে পেন্টাগন বিষয়টিতে গভীর দৃষ্টি রাখছে। কারণ, মস্কো এ ধরনের অস্ত্র সংগ্রহ করার চেষ্টা করতে পারে বলে ওয়াশিংটনে উদ্বেগ রয়েছে।

রাশিয়াকে ইরান ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে- ইউক্রেনের এমন অভিযোগ নাকচ করে দিল মার্কিন যুক্তরাষ্ট্র।আমেরিকা জানিয়েছেম ইউক্রেন যুদ্ধে ব্যবহারের জন্য রাশিয়াকে ক্ষেপণাস্ত্র দিয়েছে ইরান- এই অভিযোগের কোনও প্রমাণ নেই।

গত সপ্তাহে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সহকারী মিখাইলো পোদোলিয়াক দাবি করেছিলেন, ইরান রাশিয়াকে কমব্যাট ড্রোনের পাশাপাশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে। তিনি ইরানের এই দুই ধরনের সমরাস্ত্র তৈরির সামরিক শিল্প কারখানায় হামলা চালানোর জন্য পাশ্চাত্যের প্রতি আহ্বান জানিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ